সাম্প্রতিক ব্যাংক নিউজ

অর্থনৈতিক উন্নয়নে ইসলামী ব্যাংক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে

অর্থনৈতিক উন্নয়নে ইসলামী ব্যাংক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে- গতকাল শনিবার, ০৭ অক্টোবর ২০১৭, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড চট্টগ্রাম উত্তর জোনের উদ্যোগে “ব্যাংকিং এ শরীয়াহ পরিপালন” শীর্ষক এক আলোচনা ও মতবিনিময় সভা ইসলামী ব্যাংক কদমতলী শাখায় অনুষ্ঠিত হয়।

ব্যাংকের ইভিপি ও উত্তর জোন প্রধান মোহাম্মদ মোস্তাফিজুর রহমান সিদ্দিকীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন শরীয়াহ সুপারভাইজরি কমিটির সদস্য মুফতি শামসুদ্দিন জিয়া। বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের ইভিপি শরীয়াহ সেক্রেটারিয়েটের প্রতিনিধি মো. শামসুল হুদা।

এতে স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকের ভিপি শহীদুল্লাহ মজুমদার। প্রধান অতিথির বক্তব্যে মুফতি শামসুদ্দিন জিয়া বলেন, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে ইসলামী ব্যাংক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। শরীয়াহ পরিপালনে ইসলামী ব্যাংক কোন আপোস করে না।

শরীয়াহ ভিত্তিক পরিচালিত হয় বলেই ইসলামী ব্যাংক বাংলাদেশে জনপ্রিয় ব্যাংকে পরিণত হয়েছে। ব্যবসায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, সততার সাথে যারা হালাল ব্যবসা বাণিজ্য করবেন, তারা দুনিয়া ও আখেরাত উভয় জাহানে সফল হবে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

আল্লাহর উপর ভরসা রেখে হালাল হারাম চিহ্নিত করে ব্যবসা বাণিজ্যে নিজেদের আত্মনিয়োগ করার জন্য ব্যাংক কর্মকর্তা ও ব্যবসায়ীদের প্রতি তিনি আহবান জানান।ইসলামী ব্যাংকের সকল কার্যক্রমে সহযোগিতার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

মতবিনিময় সভায় উপস্থিত গ্রাহকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন শরীয়াহ সুপারভাইজরি কমিটির সদস্য ও শরীয়াহ সেক্রেটারিয়েটের প্রতিনিধি মো. শামসুল হুদা। সভায় চট্টগ্রাম উত্তর জোনের শাখা ব্যবস্থাপক, ম্যানেজার অপারেশন্স, বিনিয়োগ কর্মকর্তা, আরডিএস প্রজেক্ট অফিসার ও ব্যাংকের গ্রহকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button