ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসিকার্ড সার্ভিসক্রেডিট কার্ড

ক্রেডিট কার্ড ব্যবহারে সতর্কতা

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড প্রতিষ্ঠাকাল থেকেই গ্রাহকদের সর্বাধুনিক সুবিধা প্রদান করে আসছে। ইসলামী ব্যাংকের শরী’য়াহ্‌ সম্মত ক্রেডিট কার্ড আপনাকে দিবে প্রাত্যহিক জীবনে অর্থনৈতিক কর্মকান্ডে সর্বাধুনিক ও অভিজাত সমাধান। সম্মানীত গ্রাহকদের ক্রেডিট কার্ড ব্যবহারে নিম্নলিখিত সতর্কতা অবলম্বন করার জন্য সবিনয় নিবেদন করা হচ্ছে-

✔ ক্রেডিট কার্ড লেনদেনের পূর্বে আপনার ব্যক্তিগত সনাক্তকরণ সংখ্যা (PIN) পরিবর্তন করুন এবং PIN মেইলারটি নষ্ট করুন। আপনার PIN অন্যের নিকট প্রকাশ করবেন না বা কাডের্র পিছন দিকে লিখবেন না।
✔ ATM/POS মেশিনে PIN টাইপ করার সময় অন্যহাত দিয়ে প্যাডটি ঢেকে রাখুন যাতে আপনার পাশে থাকা কেহ যেন PIN দেখতে না পারে।
✔ আপনার PIN নির্বাচন করার সময় এরকম নম্বরগুলি ব্যবহার করবেন নাঃ ফোন নম্বর, জন্ম তারিখ, ১২৩৪, ৪৩২১, ৩২১০, ২২২২।
✔ ক্রেডিট কার্ডটি বাঁকা বা ঘষামাজা করবেন না। অন্য চৌম্বকক্ষেত্র, চৌম্বকীয় স্ট্রিপযুক্ত কার্ড ও মুঠোফোন থেকে দুরে রাখুন।
✔ কার্ড এর পিছনে নির্ধারিত স্থানে সাইন ইন করুন।
✔ কার্ড/পিন হারানো গেলে অবিলম্বে আমাদের কন্টাক্ট সেন্টার ১৬২৫৯ বা ০২-৮৩৩১০৯০ এ অবহিত করুন।

✔ বার্ষিক ফিঃ সিলভার কার্ড -১,৫০০/-টাকা, গোল্ড কার্ড -২,০০০/- টাকা, প্ল্যাটিনাম কার্ড -২,৫০০/- টাকা ও প্রায়রিটি প্ল্যাটিনাম কার্ড -৩,৫০০/ টাকা।
✔ ন্যূনতম পরিশোধ পরিমাণ (MAD): ব্যবহৃত টাকার ৫% অথবা ন্যূনতম পরিমাণ সিলভার কার্ড -২,০০০/-টাকা, গোল্ড কার্ড -৪,০০০/- টাকা, প্ল্যাটিনাম কার্ড -৬,০০০/- টাকা, ও প্রায়রিটি প্ল্যাটিনাম কার্ড – ৮,০০০/ টাকা (যেটি বড়) অথবা বিলের পরিমাণ।
✔ মাসিক রক্ষণাবেক্ষণ ফি (MMF): বকেয়া পরিশোধের তারিখে ন্যূনতম বকেয়া ৯৯/-টাকার অধিক হলে মাসিক রক্ষণাবেক্ষণ ফি (MMF) প্রযোজ্য।
✔ বকেয়া পরিশোধের তারিখঃ বিবরণ তারিখ হতে ১৪ দিনের মধ্যে। আপনার ন্যূনতম পরিশোধ (MAD) বা সম্পূর্ণ পরিশোধ (TAD) এই তারিখের মধ্যে পরিশোধ করুন।

“শুধুমাত্র শরী’য়াহ্‌ সম্মত পণ্য ও সেবা ক্রয়ের জন্য প্রযোজ্য”

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button