কুমিল্লায় ব্যাংকার এসএমই উদ্যেক্তা মতবিনিময় সভা অনুষ্ঠিত

0
218

বাংলাদেশ ব্যাংকের এসএমই এন্ড স্পেশাল প্রোগ্রামস্ বিভাগের আয়োজনে কুমিল্লার বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমিতে গত রবিবার ১৩ আগস্ট, ২০১৭ ব্যাংকার-এসএমই উদ্যোক্তা মতবিনিময় সভা এবং প্রকাশ্যে ঋণ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের নির্বাহী পরিচালক মোঃ আব্দুর রহিম। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমন্বয়কারী ব্যাংক, এক্সিম ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক সিরাজুল হক মিয়া, জনতা ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মোঃ হেলাল উদ্দিন, অগ্রণী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মোঃ মশিউর আলী এবং আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড এর উপব্যবস্থাপনা পরিচালক মোঃ জামাল উদ্দিন।

অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংক, কুমিল্লায় কার্যরত বাণিজ্যিক ব্যাংক ও অ-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সাথে স্থানীয় ক্ষুদ্র ও মাঝারী শিল্প উদ্যোক্তাদের মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয় এবং প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে এসএমই উদ্যোক্তাদের মধ্যে প্রকাশ্যে ঋণ বিতরণ করা হয়।

সভায় উল্লেখযোগ্য সংখ্যক নারী উদ্যোক্তাসহ এসএমই উদ্যোক্তাগণ অংশগ্রহণ করেন এবং তাঁদের নিজস্ব মতামত তুলে ধরেন।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মোঃ আব্দুর রহিম দেশের অর্থনৈতিক উন্নয়নে ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎসাহিত করতে আর্থিক প্রতিষ্ঠানসমূহকে আহ্বান জানান এবং সমন্বয়কারী ব্যাংক হিসেবে এক্সিম ব্যাংককে বিশেষ ধন্যবাদ জানান।

সভায় বিভিন্ন ব্যাংকের ১০০ জন এসএমই উদ্যোক্তার মধ্যে প্রায় ৪৪ কোটি টাকার ঋণ বিতরণ করা হয়।

Leave a Reply