ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের সদস্য হলেন ডা আলী আসগর মোড়ল

0
343

ব্যাংকিং নিউজ বাংলাদেশঃ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল ইসমলামী ব্যাংক ফাউন্ডেশন কমিটির (আইবিএফসি) সদস্য নিযুক্ত হয়েছেন।

গত মঙ্গলবার (৪ জুলাই) ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের অফিসিয়াল প্যাডে ফাউন্ডেশনের চেয়ারম্যান সৈয়দ মনজুরুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানা যায়।

এছাড়া অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়লকে রাজশাহীস্থ ইসলামী ব্যাংক ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির ব্যবস্থাপনা কমিটির সদস্য, ইসলামী ব্যাংক মেডিকেল কলেজের গভর্নিংবডির সদস্য এবং ইসলামী ব্যাংক নার্সিং কলেজের গভর্নিংবডির সদস্য হিসেবে মনোনীত করা হয়েছে।

ইসমলামী ব্যাংক ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক মো. নাজিবুর রহমান স্বাক্ষরিত তিনটি চিঠিতে এ তথ্য জানা যায়।

উল্লেখ্য, অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল ১৯৬১ সালের ৫ জানুয়ারি মাদারীপুরের শিবচর উপজেলার বাঁশকান্দি ইউনিয়রের সানকির চর গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মরহুম হোসাইন উদ্দিন মোড়ল। অধ্যাপক মোড়ল ১৯৭৬ সালে মাদারীপুরের চরমুগরিয়া মার্চেন্টস উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৭৮ সালে সরকারি নাজিম উদ্দিন কলেজ থেকে এইচএসসি এবং ১৯৮৪ সালে ঢাকা ডেন্টাল কলেজ থেকে বিডিএস পাস করেন।

তিনি ১৯৮৮ সালে আইপিজিএমঅ্যান্ডআর থেকে ডিডিএস এবং ১৯৯৮ সালে জাপানের নিগাতা ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন। জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন জার্নালে তার শতাধিক দন্ত চিকিৎসাবিষয়ক প্রকশনা রয়েছে। ১৯৮৪ সালে সরকারি চাকরিতে যোগদান করে বাংলাদেশের বিভিন্ন জেলা, উপজেলা মেডিকেল অফিসার এবং ঢাকা ডেন্টাল কলেজে লেকচারার পদে দায়িত্ব পালন করেন তিনি।

অধ্যাপক মোড়ল ১৯৯৮ সালে জাপান থেকে ফিরে বিএসএমএমইউ প্রতিষ্ঠাকালীন ডেন্টাল বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে যোগদান করেন। ২০০৯ সালে কনজারভেটিভ অ্যান্ড এন্ডডন্টিকস বিভাগের অধ্যাপক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন এবং বিশ্ববিদ্যালয়ের রেসিডেন্সি কোর্সের কোর্স ডাইরেক্টর নিযুক্ত হন। বর্তমানে তিনি ডেন্টাল ফ্যাকাল্টির ডিন, ডক্টরস হলের প্রভোস্ট, কনজারভেটিভ অ্যান্ড এন্ডডনটিকস বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল সন্ধানীর একজন প্রতিষ্ঠাতা সদস্য এবং ঢাকা ডেন্টাল কলেজ সন্ধানীর প্রতিষ্ঠাতা সভাপতি। বর্তমানে তিনি জাতীয় চক্ষুদান সমিতির সভাপতি এবং ওরাল হেলথ ফাউন্ডেশন, বাংলাদেশ-এর সভাপতির দায়িত্ব পালন করছেন। তিনি ইন্টান্যাশনাল অ্যাসোসিয়েশন অব ডেন্টাল রিসার্চের একজন সক্রিয় সদস্য এবং জাপান-বাংলাদেশ যৌথ রিসার্চ প্রকল্পের কান্ট্রি কোর্ডিনেটর।

Leave a Reply