ইসলামী ব্যাংকে শরীয়াহ আইন কঠোরভাবে পালন করা হবে: আরস্তু খান

0
404

ব্যাংকিং নিউজ বাংলাদেশঃ ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের নতুন চেয়ারম্যান আরাস্তু খান বলেছেন, ইসলামী ব্যাংকে শরীয়াহ আইন কঠোরভাবে পালন করা হবে।

তিনি বলেন, ইসলামী ব্যাংকিংয়ের মৌলিক নীতিমালা ও ইসলামী শরীয়াহ আইন সকল বিধান ব্যাংক পরিচালনার ক্ষেত্রে কঠোরভাবে পালন করা হবে।

সম্প্রতি মতিঝিলের প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে আরস্তু খান বলেন, ব্যাংকের ম্যানেজমেন্টে কিছু পরিবর্তন হলেও মূলনীতিতে কোনো পরিবর্তন হবে না। বর্তমানের পর্ষদের কার্যক্রমে প্রাতিষ্ঠানিক উদ্দেশ্য ও শরীয়াহ নিয়মনীতি লঙ্ঘিত হবে না।

তিনি বলেন, কয়েকজন মানুষ একসঙ্গে পরিবর্তন হয়েছে। আগের মতই সুদবিহীন ও লাভ-ক্ষতির ভাগাভাগি পদ্ধতিতেই ইসলামী ব্যাংক পরিচালিত হবে।

ব্যাংকের নবনির্বাচিত এই চেয়ারম্যান বলেন, একটি রাজনৈতিক দলের ব্যাংক এই ধারণা থেকে বেরিয়ে আসতে হবে। সিএসআর খাতে ব্যাংকটি হাসপাতাল, শিক্ষা ও বিশ্ববিদ্যালয়ে খরচ করেছে। এই ধারা অব্যাহত থাকবে। তবে অনুপযুক্ত কোনো খাতে অর্থ ব্যয় করা হবে না।

ইসলামী ব্যাংকের প্রতিটি কর্মকর্তা-কর্মচারী অনেস্ট ও কমিটেড মন্তব্য করে তিনি বলেন, সম্পূর্ণ সততার সঙ্গে হাসিমুখে, তুলনামূলকভাবে কম বেতনে এভাবে তখনই একজন মানুষ কাজ করতে পারে যখন সে কমিটেড থাকে।

এক সঙ্গে এতো সৎ মানুষের সমন্বয় দেখে আমি অভিভূত বলেও মন্তব্য করেছেন তিনি।

Leave a Reply