ইসলামী ব্যাংকের নতুন এমডি মো. মাহবুব উল আলম

0
11853

ব্যাংকিং নিউজ বাংলাদেশঃ ইসলামী ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. মাহবুব উল আলম। আজ ব্যাংকটির পরিচালনা পর্ষদের বৈঠকে নতুন এমডি নিয়োগের বিষয়টি চূড়ান্ত হয়েছে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

বয়সের কোটা পূর্ণ হওয়ায় বর্তমান এমডি আব্দুল হামিদ মিঞার মেয়াদ আগামী মাসের দ্বিতীয় সপ্তাহে শেষ হবে। বিষয়টি সামনে রেখে আগে থেকেই এমডি নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে দেশের সবচেয়ে বড় বেসরকারি ব্যাংকটির পর্ষদ।

ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের সঙ্গে সম্পৃক্ত একাধিক নির্ভরযোগ্য সূত্রমতে, দেশের সবচেয়ে বড় বেসরকারি ব্যাংকটি পরিচালনার জন্য যোগ্য ও দক্ষ এমডি প্রয়োজন। পরিচালনা পর্ষদের সঙ্গে যুক্তদের বিকল্প কোনো যোগ্য ব্যক্তি না থাকায় মো. মাহবুব উল আলমকেই এমডি নিয়োগের জন্য ভাবা হয়। বর্তমানে তিনি ব্যাংকটির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক পদে দায়িত্ব পালন করছেন।

জনাব মাহবুব উল আলম ১৯৮৪ সালে ইসলামী ব্যাংকের সাথে যোগ দেন। দীর্ঘ ৩৪ বছরের কর্মজীবনে তিনি ব্যাংকের বিভিন্ন শাখার প্রধানের দায়িত্ব পালন করেন, যার মধ্যে লোকাল অফিসের শাখা ব্যবস্থাপক, ব্যাংকের বৃহত্তম কার্যকরী ইউনিট এবং হেড অফিসে বিভিন্ন বিভাগের প্রধান ছিলেন।

প্যারিশ ভিত্তিক আইসিসি’র FIT অনুষদ গ্র্যাজুয়েট, মিঃ আলম ব্যাংকিং টেকনিক অ্যান্ড প্র্যাকটিস এর ICC স্থায়ী কমিটির সদস্য, BIBM, BBTA এবং BAB সহ বিভিন্ন একাডেমিক ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানের সদস্য। ১৯৮২ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিপণন বিষয়ে মাস্টার্স ডিগ্রি লাভ করেন।

আর এএমডি হিসেবে পদোন্নতি পেয়েছেন জনাব মুহাম্মদ শামসুজ্জামান ও জনাব মোহাম্মদ মনিরুল মওলা।

Leave a Reply